• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:১০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

বেরোবি তে জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতির নবীন বরণ 

মোঃ শফিকুল ইসলাম ইরফান
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২২-২০২৩শিক্ষাবর্ষে ভর্তি হওয়া নবীণ শিক্ষার্থীদের বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয় “জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি”
গত শনিবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে ৪ টায় অ্যাকাডেমিক ভবন-৩ এর মানেজমেন্ট বিভাগের গ্যালারি রুমে নবীণ বরণ অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ রেজাউল করিম,পীরগাছার হেলথ এন্ড স্যানিটেশন সেক্টর কর্মকর্তা শামসুল দ্বহা,বেরোবি ছাত্রলীগ সভাপতি পোমেল বড়ুয়া,জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতির উপদেষ্টা ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আজিজুর রহমান ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ কাজী রিজওয়ান হোসেন সহ সংগঠনের অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ফাইন্যান্স অ্যান্ড ইনরমেশন স্টাডিজ বিভাগের শিক্ষার্থী জয়ন্ত দাস ঋত্বিক। প্রথমেই কুরআন তিলাওয়াত এর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।এরপর অতিথিবৃন্দ নবীনদের হাতে ক্রেস্ট তুলে দিয়ে তাদের বরণ করে নেন এবং নবীণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।
 অতিথির বক্তব্যে, মোঃ রেজাউল করিম,
নিজের ব্যক্তিজীবনের অধ্যাবসায় ও সংগ্রামের কথা ব্যক্ত করে শিক্ষার্থীদের অনুপ্রেরণা দেন এবং প্রতিটি শিক্ষার্থীকে একাডেমিক পড়াশুনায় মনযোগী হতে বলেন এবং ক্যারিয়ার বিষয়ে সচেতন হওয়ার পরামর্শ দেন।
সংগঠনটির উপদেষ্টা ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট এর অধ্যাপক ড.মোহাম্মদ আজিজুর রহমান তার বক্তব্যে বলেন,
“আমরা সুদূর জামালপুর থেকে নদী পেরিয়ে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৭৫ একরের এই প্রাঙ্গণে এসেছি। আমরা প্রত্যেকেই এই জায়গায় জামালপুরের প্রতিনিধিত্ব করছি। আমরা
নিজেদের ইতিবাচক কর্মকাণ্ডের মাধ্যমে বেরোবিতে জামালপুরের সুনাম অক্ষুন্ন রাখব,এমন কিছু করবো না যা আমাদের এলাকার সুনামকে নষ্ট করে,এছাড়াও তিনি শিক্ষার্থীদের জীবনের প্রতিটি ক্ষেত্রে সৎ ও নিষ্ঠাবান থাকার উপদেশ দেন।”
বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া তার বক্তব্যে, জামালপুরের নামকরনের কাহিনী ও জামালপুরের ঐতিহ্যবাহী পিঠালি ও নকশিকাঁথার বিভিন্ন সুনাম ও সুখ্যাতির কথা উল্লেখ করেন এবং নবীণ শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক উপদেশ প্রদান করেন ও জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতির প্রত্যেকটি সদস্য যেন জীবনে সাফল্যের চূড়ান্ত শিখড়ে পৌঁছায় এই প্রত্যাশা ব্যক্ত করেন।
বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সিনিয়র শিক্ষার্থী মমিন নবীণদের উদ্দেশে বলেন “মাটির টানে হৃদয়ের বন্ধনে আজ আমরা এখানে সবাই একত্রিত হয়েছি,জেলা সমিতি আমাদের এক ভালবাসার জায়গা,সেই ভালোবাসার জায়গা থেকে আমরা প্রত্যেকেই আমাদের নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন কে অটুট রাখতে একসাথে কাজ করে যাব।জেলা সমিতির সকল উদ্যোগে শ্রম ও সময় দিয়ে পাশে থাকব।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।